নুতুন ফিচার নিয়ে আসছে iPhone 15 । New Features of iPhone 15

 

iphone 14, iphone 15 usb-c, iphone 15 mini, iphone 15 release date, iphone 15 camera, iphone 15 colors, iphone 15 price, iphone 15,iphone 15 leaks,iphone 15 ultra,iphone 15 pro,iphone 15 pro max,iphone 15 news,iphone 15 camera,iphone 15 rumors,iphone 15 release date,apple iphone 15,iphone 15 leaks and rumors,iphone 15 plus,iphone 15 ultra leaks,ios 15 features,iphone 15 review,iphone,iphone 15 battery,iphone 15 price,iphone 15 trailer,iphone 15 pro leaks,2023 iphone 15,iphone 15 chip,iphone 15 lineup,iphone 15 pro max 2023,iphone 15 series news

ডিজাইন ও ফিউসারে স্মার্ট ফোনের ইতিহাসের সবচেয়ে বড় চমক ‍দিয়ে ইতিমধ্যে ঝড় তুলেছে আইফোন 14। গত এক যুগেরও বেশি সময় ধরে স্মার্ট ফোনের জগতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে আসছে ত্রীনিয় ডোলার কম্পানি এপেল। 2007 সালের পর থেকে এখন পর্যন্ত জনপ্রিয়তার বিচারে কেউ ভিরতে পারেনি আইফোনের পাশে। আর এই জনপ্রিয়তা ধরে রাখতে এপেল ইতি মধ্যে কাজ শুরু করেছে আইফোন 15 - iPhone 15  নিয়ে। যেই ফোনকে ‍গিরে চলছে আইফোন প্রেমিকদের উন্মদনা আর পাশ হওয়া ফিউচার নিয়ে চুল চেড়া বিস্লেশন। আহলে আজকে আপনাদেরকে জনাবো টাইটানিয়াম ‍ডিজাইন পেরিস্কোপ লেন্স সহ মোট ছয়টি চোখ ধাধানো ফিচার বাদেও আর কোন বিশেষ পরিবর্তন নিয়ে আইফোন হাজির হতে যাচ্ছে তাদের নতুন ফোন নিয়ে। সেই সাথে আরো জানাবো বাংলাদেশের টাকায় কত টাকা গুনতে হবে আইফোন 15 এর জন্যে। আইফোন 14 এর রেশনেকাতেই শুরু হয়ে গেছে আইফোন 15 নিয়ে নানান জলপনা কলপনা। সেই সাথে আশন্ন এই ফোনকে গিরে পাশ হতে চলেছে নানান তথ্য। আর এই পাশ হওয়া তথ্য জানা গেছে যে আইফোন 15 তে বিদায় নিতে যাচ্ছে বলিয়ম বাটন এবং পাওয়ার বাটন। সেই সাথে নামে আসছে নতুন তম। এটি নতুন এক নামে বাজারে প্রবেশ করবে এপেলের আশন্ন 14।

 

Iphone 15 Release Date

ফিউচারে ইতিহাসের সবচেয়ে বড় চমক নিয়ে হাজির হতে যাচ্ছে ত্রীনিয়ন ডলার কম্পানি এপেল । আইফোন 15 বাজারে আসার কথা গুনজন শুনা গেলেও ইতি মধ্যে ইন্টারনেটে পাশ হয়েছে আইফোন 15 সেনমেট একাদিক ছবি। কি আছে এই নতুন প্রজন্মের ফোনটিতে। কোন কোন বিশেষ ফিচার যুক্ত করা হয়েছিল প্রযুক্তি প্রেমিদের আকৃষ্ট করতে। কোন বিশেষ পরিবর্তন আনা হয়েছে এই ডিজাইনে। এমন আরো প্রশ্ন চুড়ে দেওয়া হয়েছে এপের আশন্ন ফোনটিকে গিরে। এপেল তাদের সর্বশেষ ফোন আইফোন 14 দিয়ে বড় মেগাফিক্সেল ফোনের তালিকা দিয়ে নিজেদের নাম লিয়েছেন। আইফোনের সর্বশেষ মুক্তি প্রাপ্ত ফোনের প্রো এবং প্রো মেক্স মডেলের প্রাইমারি কেমেরা হিসেবে 48 মেগাফিক্সেলের লেন্স জুড়ে দেয়া হয়েছিল। ধারনা করা হয়েছিল আইফোন 15 এর কেমেরাতেও থাকবে বিশেষ কিছু পরিবর্তন। আইফোন 15 এর প্রামারি রিয়েল কেমেরায় একটি এসপি লেন্স থাকবে। তবে এপেলের বিজনেস সক মিনসুকি জানিয়েছেন এপেল তাদর আশন্ন আইফোন সিরিজের হেন্ডসেড গুলোতে এসপি লেন্স সংযুক্ত নাও করতে পারে।

 

Iphone 15 Usb-C

তবে এসপি লেন্স না থাকলেও আইফোন 15 এর আল্ট্রাতে 10 এক্স অপ্টিকাল জুমসহ একটি পেরিস্কোপ কেমেরা দেওয়া হতে পারে। সেই সাথে আইফোন 15 এর মাধ্যমে বিদায় নিতে যাচ্ছে বলিয়ম এবং পাওয়ার বাটন। তার পরিবর্তে সলিস্টেট পাওয়ার এবং বলিয়ম রকার বাটন দেখা যাবে। আর এই সিন্ধান্তের মাধ্যমে এপেল তাদের নতুন আইফোন মডেল থেকে ক্লিক করা যায় এমন সুইজ গুলোকে বর্জন করবেন ধারনা করে হচ্ছে। ফোনের সুন্দর্য বাড়াতে এপেল এমন ‍সিন্ধান্ত নিয়েছে। আইফোন ব্যবহারে সাদ বদলে দিতে যাচ্ছে এপেল তাদের নতুন ফোনের মাধ্যমে। আর এই সাদের পরিবর্তন শুরু হতে যাচ্ছে আইফোনের নতুন নামের মাধ্যমে। অফিসের গোষনা না এলেও আইফোন প্রো মেক্সের পরিবর্তে এপেল নিয়ে আসতে যাচ্ছে আইফোন 15 আল্ট্রা। এপেল বিশেষক মার্ক গার্মেন পরবর্তী আইফোন সম্পর্কে বলেন এপেল খুব সম্ভত তাদের পবরর্তী টপ এট মডেলের নাম প্রো মেক্স থেকে আল্ট্রা করতে চলেছে। বিষয়টি এপের জন্যেও এটা সহজ হবে। কারন এম ওয়ান প্রো এম ওয়ান মেক্স এবং এম ওয়ান আল্ট্রা মেক্স চিপগুলো ব্যবহারের ফলে এপেলের নতুন নাম করনের সাথে আরো ভালো ভাবে মিলে যাবে।

 

IOS 15 Features

এবার আমরা জানবো কয়টি করনে আইফোন 15 নঝর কাড়বে আইফোন প্রেমিকদের। বিকে এশিয়ার প্রতিবেদনের অনুষ্ঠানে আশন্ন প্রো মডেল গুলোতে টি এস এপসি দ্বিতীয় প্রজন্মের থ্রি এন এম পক্রিয়ার ভীক্তি করে নির্মি (এ ওয়ান 7) বাইওনিক জিপের দেখা মিলবে। এপেল আল্ট্রা ওয়াটার আদলে আইফোনের আশন্ন ফোনের টাইটানিয়াম দ্বারা তৈরি করা হবে। দ্রুত ডেটা ট্রান্সপরের জন্যে আইফোন 15 এ দেওয়া হবে উই এসবি সি পোর্ট। লেকপি পার্প্রমেন্সিতে আইফোন 14 প্রো মডেল গুলোতে আট জিবি রেম দেয়া হবে বলে জানা গেছে। এছাড়া দেওয়া হবে সলিস্টেট বাটন আর বিশেষ ফিচার জুম লেন্সার কথা আগে জানানো হয়েছে। আইফোন 15 নিয়ে এপেল থেকে এখনো কোনো অফিসিয়াল গোষনা না এলেও বহুল প্রতিক্ষিত এই ফোনটি দাম জানতে অনেকে খোজ নিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট কিংবা আইফোনের সবগুলোতে। অফিসিয়াল ভাবে এখনো কোনো এপেল থেকে কোনোকিছু জানানো না হলেও বিশেষকদের ধারনা মতে বাংলাদেশি টাকায় আইফোন 15 কিনতে হলে উর্দে প্রায় 2.5 থেকে 3 লক্ষ টাকা।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url